সোমবার, ২৪ নভেম্বর, ২০০৮

আজকে আমাদের নকীবের জন্মদিন…………..

আজকে আমাদের,নিজেকে কবিতা রচয়িতা বলিয়া দাবী করা, প্রেমিক হৃদয়, এক সময়ের খ্যাতিমান ক্রিকেটার, এ সময়ের তুখোর আই বি প্লেয়ার, বাথরুম ওয়ানে ইয়েস কার্ড পাওয়া এবং অবিসংবাদিত ব্লগার(যার নাক চিপলে দুধ বেড়োয়) নকীবের জন্মদিন।

জন্মদিনের শুরুটা তিনি কম্পিউটারের সামনে বসিয়াই কাটাইয়াছেন। এক লিটার পানির বোতল এবং কৌটায় ম্যাড়ম্যাড়ে কিছু বিস্কুট এ সময় তার পাশে ছিলো। জন্মদিনে তার অনূভূতি জানিতে চাহিলে তিনি বলেন, ‘ভালাই লাগতাছে। বয়স বাড়লো…বিয়ার দিকে একধাপ আগাইলাম।’

জন্মদিনের দিন তিনি কি করিয়া কাটাইবেন এ প্রসঙ্গে তিনি বলেন,সকাল ১০ টা পর্যন্ত ঘুমাইয়া, নাস্তা কইরা বাড়ামু। দেন বড্ডার দোকান হইতে এককাপ চা (দুধ চিনি বেশি) লইয়া চায়ে বেনসন সিগারেট ভিজায়া খামু। আর ডেফোডিলের মায়াগো দেখুম।
বিকালে প্লাজা এর আর-এ বন্ধূদের আড্ডায় কিন্চিৎ খরচ হইতে পারে। সে জন্য তিনি আগেভাগেই কিছু প্রস্তুতি লইয়াছেন।

নকীবের মা সকালে তার বিছানার পাশে কমপিউটার টেবিলে ১০০টি টাকা রাখিয়া যাইবার কথা দিয়াছেন(আশা করতাছি আরো বেশি দিবো সারপ্রেরাইজের লাইগা)। নকীবের আজীবনের ব্যাংকার বাবা ,শুক্রবারে জন্মদিন উপলক্ষে উন্নতমানের খাওয়া-দাওয়া করাইবেন বলিয়া আশ্বাস দিয়াছেন।
কাহারো কাছ থাকিয়া গিফটের কোন আশ্বাস এখোনো পাওয়া যায় নাই। তবে নকীবের কনিষ্ঠ ভ্রাতা একটি হাতে আঁকা কার্ড প্রস্তুত করিয়াছে। কিন্তু নকীব সাহেব তাহা জন্মদিনের পূর্বাভাগেই আবিস্কার করিয়া ফেলেন।

একটি মন্তব্য পোস্ট করুন