বুধবার, ২২ অক্টোবর, ২০০৮

এসো আজ সন্ধি করি...

আমি জানি এই হৃদয়ের একাকীত্বে
আমরা দু'জনে সমান অংশীদার;
অথচ অপরকে এড়িয়ে যাই- কি এক অহংকার,
যেন আমাদের আছে দেনা শোধবার ভার।
বলো কি অসহায় এই হৃদয় আমাদের দুজনের!

নি:সঙ্গ রাত আসে, এরপর বিপর্যস্ত দিন,
নিজের আজ্ঞাবহ-নিজেই করি বিদ্রোহ..
ভগ্ন শহরে ঘুনপোকার মতো আঁচর কাটি দেয়ালে-দেয়ালে।
নিজের খোলসের ভেতর ধুসর গুড়ো ক্রমেই
জমছে তো জমছে।
ক্লান্ত আমি,হাতাশায়
বাড়িয়ে যাই হৃদয়ের যতো খেদ।

তবে, এসো আজ সন্ধি করি,
বুনে যাই তোমার-আমার জীবনের সবুজ স্বপন।
আশ্বিনের এ হঠাৎ বৃষ্টিতে ধুয়ে যাক যত দ্বিধা,
ভেসে যাক যত না বলা কারন।
আজ আমাকে নিয়ে চলো কোন এক লোকায়তে....
আর আমি তোমাকে লোকায়তে বাঁধি।

2 মন্তব্য:

নামহীন বলেছেন...

অসাধারন লিখেছিস। কিন্তু সন্ধি করব কার সাথে? সন্ধিতে বন্দি আমি, দেখে যাই মুক্তির স্বপন.।।...।

নামহীন বলেছেন...

ভাল হইছে ..............।। চালায়া যা.....।

একটি মন্তব্য পোস্ট করুন